হোমিওপ্যাথি চিকিৎসা বই - ফ্রি ডাউনলোড করুন - Bangla PDF

হোমিওপ্যাথিক চিকিৎসা 

হোমিওপ্যাথিক চিকিৎসার অন্তর্নিহিত নীতি হল একজন সুস্থ ব্যক্তির শরীরে ওষুধ প্রয়োগ করা। আর যদি ওই বিশেষ লক্ষণে আক্রান্ত ব্যক্তির ওপর প্রয়োগ করার সময় এই ওষুধটি সঠিকভাবে কাজ করে, তবে অসুস্থ ব্যক্তির রোগ নিরাময় হয়েছে বলে বিবেচিত হবে।

হোমিওপ্যাথিক ১৭৯০ সালে  চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। মহান বিজ্ঞানী স্যার হ্যানিম্যান এক নতুন ধরনের ওষুধ নিয়ে বিশ্বের সামনে আসেন যা 'হোমিওপ্যাথি' নামে পরিচিত।

হ্যানিম্যানের প্রস্তাবিত এই নীতির ভিত্তিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা গড়ে উঠেছে। হ্যানিম্যান বিশ্বাস করতেন যে সমস্ত রোগের একটি অন্তর্নিহিত কারণ রয়েছে যার নাম "মিয়াসম" এবং হোমিওপ্যাথিক ওষুধ এই "মিয়াসম" দূর করতে কার্যকর।

কিন্তু হোমিওপ্যাথি কতটা কার্যকর তা নিয়ে অনেক মতভেদ রয়েছে। এটা বাস্তব বা জাল. আসলে, অনেক গবেষণার পরেও, হোমিওপ্যাথি চিকিৎসার পিছনের কারণ বৈজ্ঞানিক উত্তরের সাথে মেলে না। প্রকৃতপক্ষে, হোমিওপ্যাথিক ওষুধগুলি কীভাবে রোগটি সম্পূর্ণভাবে নিরাময় করে তার কোনও বৈজ্ঞানিক ভিত্তি পাওয়া যায়নি।

হোমিওপ্যাথি চিকিৎসা বই - ফ্রি ডাউনলোড করুন - Bangla PDF

{tocify} $title={Table of Contents}

হোমিওপ্যাথিক চিকিৎসা ঔষধ বই pdf বিনামূল্যে ডাউনলোড করুন।

যাইহোক আপনি যদি হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতিতে আগ্রহী হন তাহলে কোর্সটিকায় ​​কর্তৃক প্রকাশিত হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতির উপর এই বইগুলো সংগ্রহ করতে পারেন। সম্পূর্ণরূপে বাংলা ভাষায় লিখিত হোমিওপ্যাথি প্রতিকার বইটির ৫ খণ্ড এখানে উপস্থাপন করা হয়েছে। নিচের ডাউনলোড বোতামে ক্লিক করে পিডিএফ ফাইল ডাউনলোড করে পরবর্তী অধ্যয়নের জন্য বইগুলো আপনার মোবাইল বা কম্পিউটারে সংরক্ষণ করুন।

এছাড়া আপনি গুগল প্লেতে ফ্রি হোমিওপ্যাথিক বই ডাউনলোড করতে পারবেন। 

হোমিওপ্যাথি প্রতিকার বই অ্যাপটি সমস্ত প্রতিকারের সূত্র বর্ণনা করে। হোমিওপ্যাথিক চিকিৎসা ও চিকিৎসা উপমহাদেশে প্রাচীন ও জনপ্রিয়। হোমিওপ্যাথি চিকিৎসা এত জনপ্রিয়তা পেয়েছে কারণ এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

আমাদের আরো পোস্ট পড়ুন : 


হোমিওপ্যাথিকের  চিকিৎসার জন্য সেরা বই 

আজকের দিনে পাওয়া সেরা বইগুলির মধ্যে একটি হল হোমিওপ্যাথিক মেটেরিয়া মেডিকা বইটি। বাংলাদেশ ও ভারতের অনেক লেখক এবং প্রকাশনা বিভিন্ন হোমিওপ্যাথিক ওষুধ এবং চিকিৎসা বই প্রকাশ করেছেন। যাইহোক, সমস্ত বই সমস্ত হোমিও ওষুধের নাম এবং কার্যকারিতা বিশদভাবে বর্ণনা করে না। আজকাল আমাদের চারপাশে অনেক হোমিও ফার্মেসি রয়েছে।

হোমিওপ্যাথি চিকিৎসা বই - ফ্রি ডাউনলোড করুন - Bangla PDF

হোমিওপ্যাথিকে ওষুধ সাধারণত কি কি রোগে ব্যবহৃত হয় 

সর্বোপরি, আমি বেঁচে থাকার জন্য একটি সুস্থ শরীর এবং একটি সুস্থ মন চাই। শারীরিকভাবে অসুস্থ হলে যে কোনো মানুষের মনে এর প্রভাব লক্ষণীয়। ঢাকা শহরের বর্তমান জলবায়ু আমাদের শরীরের জন্য খুবই প্রতিকূল, তবে বেঁচে থাকা বা উন্নত জীবন নিশ্চিত করতে এই শহর ছেড়ে যাওয়া অনেকের পক্ষেই কঠিন। 

বাইরের রাস্তায় দেখলে মনে হয় দম আটকে যাচ্ছে। ধুলাবালি ও ধোয়ার আধিক্যের কারণে প্রতিনিয়ত বাড়ছে শ্বাসকষ্টে আক্রান্ত রোগীর সংখ্যা। তাই, আপনার শারীরিক স্বাস্থ্য নিশ্চিত করার জন্য আমরা আমাদের অ্যাপে শ্বাসকষ্টজনিত সমস্যার হোমিওপ্যাথিক প্রতিকারের নির্দেশনাও প্রবেশ করিয়েছি।

আমি আশা করি যারা জটিল থেকে কঠিন রোগে ভুগছেন তারা সঠিক নির্দেশনা ও প্রতিকার পাবেন। তবে চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনো ধরনের ওষুধ খাওয়া বা সেবন করা উচিত নয়।

হোমিওপ্যাথিক চিকিৎসা ওষুধের আবিষ্কারক

হোমিওপ্যাথিক ওষুধের আবিষ্কারক স্যামুয়েল হ্যানিম্যান শুধু একজন মহান চিকিৎসা বিজ্ঞানীই ছিলেন না, তিনি ছিলেন একজন মহান মানুষ, একজন মহান হৃদয়ের মানুষ, একজন মহান মানুষ, একজন মহান রসায়নবিদ, একজন পরমাণু বিজ্ঞানী, একজন মহান চিকিৎসক।

রক্ত পড়া ও দুর্বল হয়ে যাওয়া, রোগীদের বেশ কয়েকদিন ধরে আলগা মল, বমি ইত্যাদি হতে থাকে।

হোমিওপ্যাথি চিকিৎসা বই - ফ্রি ডাউনলোড করুন - Bangla PDF

আপনি আমাদের অ্যাপে যা পাবেন:

✔ হোমিওপ্যাথিক প্রতিকার

✔ হোমিও মেডিসিন গাইড

✔ বিভিন্ন রোগের চিকিৎসার তথ্য

✔ অ্যালোপ্যাথি চিকিৎসা বই

✔ ওষুধ গাইড অ্যাপ

✔ হোমিওপ্যাথি চিকিৎসার বিবরণ,

✔ কবিরাজি প্রতিকার

✔ হোমিওপ্যাথি চিকিৎসা বই

✔ হোমিওপ্যাথিক ঔষধ

✔ হোমিওপ্যাথিক বাংলা বই

✔ হোমিওপ্যাথি চিকিৎসা

আমাদের আরো পোস্ট পড়ুন : 



গুগল প্লে স্টোরে থেকে ডাউনলোড করতে নিচের লিংকটি ক্লিক করুন। 

Download Button

আশা করি, হোমিওপ্যাথি ট্রিটমেন্ট ফর অল ডিজিজেস অ্যাপটি পড়ে আপনি আপনার দৈনন্দিন জীবনে অনেক উপকার পাবেন এবং অ্যাপটি আপনার আত্মীয় ও বন্ধুদের সাথে শেয়ার করলে তারাও এটি পড়ার সুযোগ পাবেন।

Previous Post Next Post